State Times Bangladesh

বলিভিয়াকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১০:৪৬, ২৯ জুন ২০২১

আপডেট: ১১:৫৬, ২৯ জুন ২০২১

বলিভিয়াকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন আর্জেন্টিনা

বলিভিয়ার বিরুদ্ধে ৪-১ গোলের বড় ব্যবধানে জয় পেয়েছে আর্জেন্টিনা।  এ জয়ের মধ্য দিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হলো মেসিরা। স্থানীয় সময় সোমবার রাতে (বাংলাদেশ সময় মঙ্গলবার) এর মধ্য দিয়ে আর্জেন্টিনার জাতীয় দলের হয়ে সর্বাধিক গোল করার রেকর্ড গেড়েছেন মেসি। ম্যাচে দুটি গোল করেছেন ‍লিও।

ম্যাচের শুরু থেকেই দুর্বল বলিভিয়াকে চেপে ধরে শক্তিশালী আর্জেন্টিনা। ষষ্ঠ মিনিটে মেসির পাস থেকে ডি বক্সের সামনে বল পেয়ে বাঁ পায়ের শটে গোল করে দলকে প্রথম লিড এনে দেন আলেসান্দ্রো গোমেজ।

ম্যাচের ৩১তম মিনিটি পেনাল্টি এরিয়ার ভেতরে আলেসান্দ্রো গোমেজকে বলিভিয়ার দিয়েগো বিজেরানো ফাউল করলে পেনাল্টি পায় আর্জেন্টিনা। পেনাল্টি থেকে গোল করতে ভুল করেননি মেসি। বাঁ পায়ের দুরন্ত শটে গোলরক্ষককে পরাস্ত করেন তিনি।

৩৩ মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলকে ২-০ গোলে এগিয়ে নেন মেসি। জোড়া গোল করে এখন হ্যাট্রিকের অপেক্ষায় বর্তমান দুনিয়ার অন্যতম সেরা এই ফুটবলার। এরপর ম্যাচের ৪২ তম মিনিটে সার্জিও আগুয়েরোর কাছ থেকে বল পেয়ে বক্সের বাইরে থেকে নেওয়া বাঁ পায়ের দুরপাল্লার শটে ফের বল বলিভিয়ার জালে পাঠান মেসি। ৩-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় আর্জেন্টিনা।

বিরতি থেকে ফিরেও বলিভিয়ার ওপর চাপ অব্যাহত রাখে আর্জেন্টিনা। এরই ধারাবাহিকতায় ৬৫ তম মিনিটে দলে ৪-০ গোলে এগিয়ে নেন লাউতারো মার্টিনেজ। এরপর একাধিক সুযোগ আসলে কোনো দলই কাজে লাগাতে পারেনি।

নির্ধারিত সময়ের সাথে অতিরিক্ত তিন মিনিট শেষে আর্জেন্টিনার বিপক্ষে ৪-১ গোলে হতাশায় খেলা শেষ করতে হয় বলিভিয়াকে।