State Times Bangladesh

মুসলিম ফুটবলারদের সামনে মদের বোতল রাখা হবে না

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ২০:০৩, ২৫ জুন ২০২১

মুসলিম ফুটবলারদের সামনে মদের বোতল রাখা হবে না

এক সংবাদ সম্মেলনে নিজের সামনে থাকা মদের বোতল সরিয়ে রেখেছিলেন ফরাসি তারকা ফুটবলার পল পগবা। এই ঘটনায় বদলে দিয়েছে দৃশ্যপট। সেই ঘটনাটি গুরুত্ব সহকারেই নিয়েছে উয়েফা।

ইউরোপিয়ান ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা উয়েফা জানিয়েছে মুসলিম ফুটবলারদের সামনে রাখা হবে না কোনো ধরনের বিয়ার বা মদের বোতল। উয়েফার সূত্র ধরে এ খবর জানিয়েছে বৃটিশ পত্রিকা দ্য টেলিগ্রাফ।

জানা গেছে, চলতি মাসের ১৫ জুন ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের সংবাদ সম্মেলনে ফরাসি তারকা পল পগবা নিজের সামনে থেকে বিয়ারের বোতল সরান। এ ঘটনার পরই বিয়ারের বোতল না রাখার সিদ্ধান্ত নিল উয়েফা। ধর্মীয় দিক বিবেচনা করেই বিয়ারের বোতল সরিয়ে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তাই এখন থেকে প্রতি ম্যাচের আগে কে সংবাদ সম্মেলনে আসবে তা জিজ্ঞাসা করা হবে বলে জানিয়েছে উয়েফা।

ইতোমধ্যে এই সিদ্ধান্ত বাস্তবায়নও করা হয়েছে। পগবার আরেক মুসলিম সতীর্থ করিম বেনজেমার সামনে রাখা হয়নি কোনো বিয়ারের বোতল। বুধবার রাতে পর্তুগালের বিপক্ষে ২-২ গোলে ড্র করেছিল ফ্রান্স।

ইসলাম ধর্ম মতে অ্যালকোহল পান করা নিষিদ্ধ। তাই যসি কোনো মুসলিম ফুটবলার সংবাদ সম্মেলনে আসেন তাহলে তাদের সামনে থাকবে না কোনো অ্যালকোহল কিংবা বিয়ারের বোতল।

সম্পর্কিত বিষয়: