State Times Bangladesh

আশরাফুলের তাণ্ডবে ম্লান লিটনের ইনিংস

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ২০:২৫, ২৪ জুন ২০২১

আশরাফুলের তাণ্ডবে ম্লান লিটনের ইনিংস

অনেকদিন পর চেনা লিটন দাসকে পাওয়া গেলো মিরপুরের ২২ গজে। ১১ ইনিংস ম্যাচ পর তার বিধ্বংসী ৭১ রানে ভর করে আবাহনী ১৭৩ রানের সংগ্রহ দাঁড় করায়। সেই রান আবার মোহাম্মদ আশরাফুলের তাণ্ডবে টপকে যায় শেখ জামাল।

নিজের ফর্মে ফেরার ম্যাচে আশরাফুলের ব্যাটে ম্লান হয়ে গেছে লিটনের ইনিংসটি। আগের ম্যাচে স্লো ব্যাটিং করে সমালোচিত হওয়া আশরাফুলের ৪৮ বলে খেলা হার না মানা ৭২ রানের ইনিংসে ৬ উইকেটে জিতেছে শেখ জামাল।

গত দেড় বছর ধরে ফর্মহীনতায় ভুগছেন লিটন। করোনাভাইরাস সংক্রমণ শুরুর আগে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ওয়ানডের দুটিতে সেঞ্চুরি পেয়েছিলেন। এরপর করোনা এসে যেন তার ব্যাটিংটাই ভুলিয়ে দিয়ে গেছে। সর্বশেষ ১১ ইনিংসে লিটনের সর্বোচ্চ রান ছিল ২৫! অবশেষে আজ বৃহস্পতিবার ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টিতে শেখ জামালের বিপক্ষে তার ব্যাট হাসলো। যদিও হারের হতাশায় মাঠ ছাড়তে হয়েছে আশরাফুলের দুর্দান্ত ইনিংসে।

এরপর তিন নম্বরে খেলতে নেমে নাঈম শেখের সঙ্গে জুটি বাঁধেন লিটন দাস। ২৮ বলে ৪২ রান করে লেগ স্পিনার মিনহাজুল আবেদীন আফ্রিদির বলে সাজঘরে ফেরত যান নাঈম। ভেঙে যায় লিটনের সঙ্গে তার ৬৮ রানের জুটি। অবশ্য থামেননি লিটন দাস। ইনিংসের শেষ ওভারে রান আউট হয়ে ফেরার আগে ৮ চার ও ১ ছক্কায় ৫১ বলে ৭০ রান করেন তিনি।

শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভার ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ১৭৩ রান করে আবাহনী। শেখ জামালের পক্ষে ৪ ওভারে ২৫ রান দিয়ে দুই উইকেট নেন লেগ স্পিনার আফ্রিদি। 

আবাহনীকে জবাব দিতে নেমে শুরুটা ভালো হয়নি জামালেরও। ৬ বলে ২ রান করে আউট হন ওপেনার সৈকত আলী। ৪ বলে ৩ রান করে আউট হয়ে যান ইমরুল কায়েসও। কিন্তু এরপরই জ্বলে ওঠে আশরাফুলের ব্যাট। দলকে জিতিয়ে মাঠ ছাড়ার আগে ৮ চার ও ২ ছক্কায় ৪৮ বলে ৭২ রান করেন তিনি। 

এছাড়া নাসির হোসেন ২২ বলে ৩৬ এবং নুরুল হাসানও ২২ বলে ৩৬ রান করেন। শেষদিকে ৯ বলে ২২ রান করেন জিয়াউর রহমান। তাতে ৯ বল আগেই জয় পায় শেখ জামাল।