State Times Bangladesh

চিলির সঙ্গে জয় পেল না আর্জেন্টিনা

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ০৯:২৬, ১৫ জুন ২০২১

আপডেট: ১০:২২, ১৫ জুন ২০২১

চিলির সঙ্গে জয় পেল না আর্জেন্টিনা

কোপা আমেরিকা মিশনের শুরুটা রঙিন হলো না আর্জেন্টিনার। সুযোগ পেয়েও চিলির বিপক্ষে জিততে পারেননি মেসিরা। অবশ্য অসাধারণ এক ফ্রি কিকে গোল করে দলকে পথ দেখিয়েছিলেন লিওনেল মেসি। কিন্তু অধিনায়কের গড়ে দেওয়া ভিত কাজে লাগাতে পারল না আর্জেন্টিনা। বরং বিরতির পর সেই খেলা ধরে রাখতে পারল না। সুযোগ নিয়ে নিল চিলি। মূল্যবান একটি পয়েন্ট হাতে নিয়ে নিল।

রিও দে জেনেইরোর নিল্তন সান্তোসে বাংলাদেশ সময় মঙ্গলবার ভোরে কোপা আমেরিকায় ‘বি’ গ্রুপের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে। পিছিয়ে পড়ার পর সমতা টানেন এদুয়ার্দো ভার্গাস।

আক্রমণাত্মক কৌশলে ম্যাচের প্রায় পুরোটা সময়ই আধিপত্য দেখায় আর্জেন্টিনা। তারা যা একটু ছন্দ হারায় দ্বিতীয়ার্ধের শুরুর ভাগে, আর ওখানেই মহামূল্যবান গোলটা আদায় করে নেয় চিলি।

বল দখলে সামান্য পিছিয়ে থাকা আর্জেন্টিনা গোলের উদ্দেশে মোট ১৮টি শট নেয়, যার পাঁচটি ছিল লক্ষ্যে। বিপরীতে, চিলির মোট পাঁচ শটের চারটিই লক্ষ্যে।

অবশেষে ৩৩তম মিনিটে দারুণ ফ্রি কিকে দলকে এগিয়ে নেন মেসি। বল রক্ষণপ্রাচীরের ওপর দিয়ে সামান্য বাঁক খেয়ে ঠিকানা খুঁজে নেয়। ঝাঁপিয়ে বলে হাত লাগালেও রুখতে পারেননি ব্রাভো।

প্রতিযোগিতামূলক ম্যাচে এটি মেসির ৩৯তম গোল। সবমিলে জাতীয় দলের হয়ে ১৪৫ ম্যাচে ৭৩ গোল হলো আর্জেন্টিনার রেকর্ড গোলদাতার।

প্রথমার্ধে লক্ষ্যে একটি শটও নিতে না পারা চিলি ৫৭তম মিনিটে সমতায় ফেরে। আর্তুরো ভিদালকে ডি-বক্সে নিকোলাস তাগলিয়াফিকো ফাউল করলে ভিএআরের সাহায্যে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। ইন্টার মিলানের এই মিডফিল্ডারের নেওয়া স্পট কিক ঠেকিয়ে দেন গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেস। তবে বল ক্রসবারে লেগে ফেরার পর হেডে জালে পাঠান ভার্গাস।

সম্পর্কিত বিষয়: