State Times Bangladesh

সাকিবকাণ্ড নিয়ে যা বললেন পাপন

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৯:৫০, ১৩ জুন ২০২১

আপডেট: ২১:৫১, ১৩ জুন ২০২১

সাকিবকাণ্ড নিয়ে যা বললেন পাপন

আবাহনীর বিপক্ষে খেলার সময় সাকিব আল হাসানের এমনঔদ্ধত্যপূর্ণ আচরণে হতাশ ও বিব্রত হয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন।

কেন সাকিব এরকম আচরণ করেছে তা লিগের আয়োজক সিসিডিএমের চেয়ারম্যান কাজী ইনামের কাছে জানতে চেয়েছেন বিসিবি সভাপতি। একই সঙ্গে এভাবে লিগ চালানোর কি দরকার তা নিয়েও প্রশ্ন করছেন।

তিনি বলেন, ‘আন্তর্জাতিকভাবে ঘটনাটি এত দেশে ছড়িয়েছে যে, বেইজ্জতি চরমে পৌঁছে গেছে। লজ্জার চরম জায়গায় নিয়ে গেছে আমাদের। সব শেষ করে দিয়েছে। যদিও আগেও ঘরোয়া লিগে বাজে কাণ্ড ঘটেছে। কিন্তু এবার একদম চরম বেইজ্জতি।’

সাকিবের এ ঘটনা বাংলাদেশের বাইরের কেউ তো এসব সমর্থন করছে না। আমাকে এত দেশ থেকে ফোন করছে যে, আমি ফোন ধরছি না। লজ্জার চরম জায়গায় নিয়ে গেছে। এগুলোর সমাধান না হলে ঘরোয়া লিগ খেলার কারণ দেখি না বলেও তিনি উল্লেখ করেন।

গতকাল শনিবার একটি বেসরকারি টেলিভিশনকে নাজমুল হাসান পাপন এক প্রতিক্রিয়ায় এমনটাই জানান।

প্রসঙ্গত, আবাহনীর অধিনায়ক মুশফিকুর রহিমের এলবিডব্লিউয়ের আবেদনে আম্পায়ার সাড়া না দেওয়ায় মুহূর্তেই ক্ষেপে যান সাকিব। 

প্রথমে লাথি মেরে উইকেট ভাঙেন, এর পর আম্পায়ারের দিকে তেড়ে গিয়ে তর্ক করেন। এমনকি পরে উইকেট উপড়ে নিয়ে আছাড়ও মেরেছেন তিনি। এতে ক্ষান্ত হননি, আবাহনীর ড্রেসিংরুমের দিকে অশালীন অঙ্গভঙ্গি করে তাদের কোচ খালেদ মাহমুদের দিকে তেড়ে গেছেন।

আচরণবিধি ভাঙায় সাকিব আল হাসানকে ৫ লাখ টাকা জরিমানা ও ৩ ম্যাচের বহিষ্কারাদেশ দেওয়া হয়েছে। জানা গেছে, সাকিবও সে শাস্তি মেনে নিয়েছেন। তবে এই শাস্তি কমাতে আবেদন করেছে মোহামেডান স্পোর্টিং ক্লাব।