State Times Bangladesh

শেষ মুহূর্তের গোলে জয় হাতছাড়া মেসিদের

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ০৯:১৯, ৯ জুন ২০২১

আপডেট: ০৯:২০, ৯ জুন ২০২১

শেষ মুহূর্তের গোলে জয় হাতছাড়া মেসিদের

ম্যাচের আট মিনিটের মধ্যেই জোড়া গোল করে এগিয়ে গিয়েছিল আর্জেন্টিনা। পরে ৫১ মিনিটে গোল হজম করলেও, জয়ের পথেই এগুচ্ছিল দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। কিন্তু ম্যাচের একদম শেষ মুহূর্তে দ্বিতীয় গোল খেয়ে কলম্বিয়ার সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করেই বাড়ি ফিরেছে মেসিরা।

বুধবার সকালে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচটি ২-২ গোলে ড্র হয়েছে। পয়েন্ট খোয়ানোর পাশাপাশি গুরুতর চোটের কারণে শুরুর একাদশের গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজকেও হারিয়েছে আর্জেন্টিনা।

অথচ পুরো ম্যাচজুড়েই দারুণ সব সুযোগ তৈরি করেছে আর্জেন্টিনা, জাগিয়েছে গোলের সম্ভাবনা। কিন্তু কলম্বিয়ার গোলরক্ষক ডেভিড ওসপিনার দুর্দান্ত সব সেভের কারণে প্রথম দশ মিনিট পর আর গোলের দেখাই পায়নি তারা। উল্টো শেষ সময়ের গোলে দুইটি মূল্যবান পয়েন্ট খুইয়েছে আলবিসেলেস্তেরা।

আগের ম্যাচে চিলির সঙ্গে প্রথম গোল করেও শেষ পর্যন্ত জেতা হয়নি আর্জেন্টিনার। আজও প্রায় একই চিত্র।

ম্যাচের মাত্র তৃতীয় মিনিটেই দলকে এগিয়ে দিয়েছিলেন ডিফেন্ডার ক্রিশ্চিয়ান রোমেরো। ডান দিক থেকে করা রদ্রিগো ডি পলের দারুণ ফ্রি কিকে লাফিয়ে ওঠা হেডে গোলটি করেন সিরি 'আ'র ২০২০-২১ মৌসুমের সেরা ডিফেন্ডার।

গোলের সুযোগ কাজে লাগাতে পারার ব্যর্থতা শেষ সময়ে এসে কাল হয়ে দাঁড়ায় মেসিদের। রক্ষণের ভুলে দলটি গোল হজম করে একেবারে ম্যাচের শেষ মিনিটে। হুয়ান কুয়াদ্রাদোর ক্রস থেকে দারুণ এক হেড করেছিলেন বোরহা। বদলি গোলরক্ষক হিসেবে তা আয়ত্ব রাখতে পারেননি, তার হাত ফসকে বল গিয়ে জড়ায় জালে।

ফলে ২-২ ড্রয়ে বাধ্য হতে হয়েছে মেসিদের। বাছাইপর্বে এটি তাদের তৃতীয় ড্র। এর ফলে ৬ ম্যাচ শেষে ১২ পয়েন্ট অর্জন করেছেন মেসিরা। আপাতত আছেন কনমেবল অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বের দ্বিতীয় অবস্থানে। তবে কোপা আমেরিকার ঠিক আগে টানা দুই ম্যাচে এভাবে এগিয়ে গিয়েও শেষে গোল হজম করে ড্র কোচ স্ক্যালোনিকে রাখবে বেশ দুশ্চিন্তাতেই।