State Times Bangladesh

করোনায় মা-বোনকে হারালেন ভারতীয় ক্রিকেটার

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৭:৩৪, ৭ মে ২০২১

আপডেট: ১৭:৩৭, ৭ মে ২০২১

করোনায় মা-বোনকে হারালেন ভারতীয় ক্রিকেটার

মা হারানোর শোক কাটতে না কাটতেই বড় বোনকে হারাতে হলো। করোনাভাইরাসের ছোবলে তছনছ হয়ে গেলো ভারতের নারী ক্রিকেটার বেদা কৃষ্ণমূর্তির পরিবার। দুই সপ্তাহের মধ্যে পরিবারের দুই আপনজনকে হারালেন তিনি।

বেদার বড় বোন বাৎসলা শিবকুমার মারা গেছেন বুধবার (৪ মে)। কর্ণাটকের চিক্কামাগালুরুর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ৪৫ বছর বয়সী বাৎসলা। গত ২৪ এপ্রিল মারা যান বেদার মা।

২৮ বছর বয়সী বেদার মা মারা গেছেন গত ২৩ এপ্রিল। বেদার বড় বোন বাৎসলা শিবকুমার মারা গেছেন গতকাল বুধবার।

ভারতের কর্ণাটক রাজ্যের রাজধানী বেঙ্গালুরু থেকে ২৪৫ কিলোমিটার দূরের চিকমাগালুর শহরের এক হাসপাতালে মারা গেছেন বাৎসলা। ৪২ বছর বয়সী বাৎসলার ফুসফুস মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়েছিল করোনায়।

রিমা জানিয়েছেন বেদার বাবা, ভাই ও আরও এক বোন গত মাসের শুরুতে করোনাভাইরাসে আক্রান্ত হন। পরিবারের সদস্যদের দেখে এসে বেঙ্গালুরুতে সেলফ আইসোলেশনে চলে যান বেদা।

করোনা পরীক্ষায় নেগেটিভ হলেও এরপর আর পরিবারের কাছে যেতে পারেননি তিনি। মায়ের মৃত্যুর পরের দিন টুইট করেই খবরটা দিয়েছিলেন বেদা। আজ রাতে টুইটারে বেদা নিজেও জানিয়েছেন বোনের মৃত্যুসংবাদ।

পুরো ভারতই এখন কাবু হয়ে গেছে করোনাভাইরাসে। প্রতিদিনই আক্রান্ত হচ্ছেন প্রায় চার লাখ মানুষ, মারা যাচ্ছেন তিন-চার হাজার করে। করোনার হানায় তো বন্ধই হয়ে গেলে আইপিএল। ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ও অলরাউন্ডার রবিচন্দ্রন অশ্বিনের পরিবারের সদস্যরাও আক্রান্ত হয়েছেন করোনায়।

ভারতীয় ক্রিকেটের মহাতারকা শচীন টেন্ডুলকার আক্রান্ত হয়েছেন করোনায়। করোনা পজিটিভ হয়েছেন এস বদ্রিনাথ, ইউসুফ পাঠান ও নারী দলের হারমানপ্রীত কৌরসহ আরও অনেক ক্রিকেটার।

ভারতের নারী দলের হয়ে ৪৮টি ওয়ানডে ও ৭৬টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন কৃষ্ণমূর্তি বেদা। এর মধ্যে ব্যাট হাতে সংগ্রহ করেছেন যথাক্রমে ৮২৯ ও ৮৭৫ রান।

এ ছাড়া দুই ফরম্যাট মিলিয়ে ১০টি হাফসেঞ্চুরি করেন কৃষ্ণমূর্তি। ওয়ানডে ক্রিকেটে ৩টি উইকেটও নিয়েছেন ২৮ বছর বয়সী এই নারী ক্রিকেটার।