State Times Bangladesh

শাদাবের আফ্রিকা সফর শেষ

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ০০:১২, ৬ এপ্রিল ২০২১

শাদাবের আফ্রিকা সফর শেষ

শাদাব খান

চোট যেন পিছু ছাড়ছে না শাদাব খানের। কুঁচকি, হ্যামস্ট্রিংয়ের পর এবার পায়ের আঙুলের চোটে পড়েছেন পাকিস্তানের এই লেগ স্পিন অলরাউন্ডার। ফলে আফ্রিকা সফরের বাকি অংশে আর খেলা হচ্ছে না শাদাব খানের। 

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) সোমবার বিবৃতিতে জানায়, চার সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে শাদাবকে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে ব্যাটিংয়ের সময় বাঁ পায়ের আঙুলে চোট পান শাদাব। এক্সরেতে বিষয়টি ধরা পড়েছে। 

আফ্রিকা সফরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিনটি ওয়ানডে ও চারটি টি-টোয়েন্টি খেলবে পাকিস্তান। ওয়ানডে সিরিজের শেষ ম্যাচ আগামী বুধবার। আর শনিবার শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। এরপর জিম্বাবুয়ের বিপক্ষে তিন টি-টোয়েন্টি ও দুই টেস্ট খেলবে তারা।

সাম্প্রতিক সময়ে আরও দুইবার চোটে পড়েছিলেন ২২ বছর বয়সী শাদাব। গত অক্টোবর-নভেম্বর ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে সীমিত ওভারের সিরিজে কুঁচকির চোটে খেলতে পারেননি তিনি। সেরে উঠে ফিরেছিলেন নিউ জিল্যান্ড সফরের দলে। আঙুলের চোটে পড়া অধিনায়ক বাবর আজমের অনুপস্থিতিতে টি-টোয়েন্টি সিরিজে দলকে নেতৃত্ব দিয়েছিলেন তিনি।

তবে হ্যামস্ট্রিং চোটে এরপর দলটির বিপক্ষে টেস্ট সিরিজ থেকে ছিটকে পড়েন এই অলরাউন্ডার। পিএসএল দিয়ে মাঠে ফিরেন শাদাব। আফ্রিকা সফরে দলের সঙ্গে এসে দুই ওয়ানডে খেলে আবারও মাঠের বাইরে চলে গেলেন তিনি।