State Times Bangladesh

শূন্য হাতে দেশে ফিরলেন টাইগাররা

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৭:১৭, ৪ এপ্রিল ২০২১

আপডেট: ১৭:১৯, ৪ এপ্রিল ২০২১

শূন্য হাতে দেশে ফিরলেন টাইগাররা

আরেকটি ‘শিক্ষা’ সফর শেষে দেশে ফিরলেন টাইগাররা

নিউজিল্যান্ড সফরে কখনোই জয়ের মুখ দেখেনি বাংলাদেশ ক্রিকেট দল। অনেক আশার বাণী শুনিয়ে এবার সফরে গেলেও কিউইদের মাটি থেকে শূন্য হাতে দেশে ফিরেছেন টাইগাররা।

সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে আজ রোববার সকাল ১০টা ৪০ মিনিটে হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায় খেলোয়ারদের বহনকারী বিমান।

তিনটি করে ম্যাচের ওয়ানডে ও টি-২০ সিরিজ খেলতে গত ফেব্রুয়ারিতে নিউজিল্যান্ড গিয়েছিল বাংলাদেশ দল।

নিউজিল্যান্ডে এবারের সফরে ২০ ক্রিকেটার গেলেও ফিরেছেন ১৮ জন। কেননা, এর আগেই টি-টোয়েন্টি সিরিজ না খেলে দেশে ফিরেছেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল ও তরুণ পেসার হাসান মাহমুদ। আজ বিমানে ফিরেছেন সেখানে থাকা বাকি ক্রিকেটারগণ।

টাইগাররা সবাই ফিরে আসলেও ফেরেননি বিদেশি কোচিং স্টাফরা। জাতীয় দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো নিউজিল্যান্ডে ছুটি কাটাবেন। এ ছাড়া ফিল্ডিং কোচ রায়ান কুক দক্ষিণ আফ্রিকায় পরিবারের কাছে ফিরেছেন।

নিউজিল্যান্ডের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলে বাংলাদেশ। কোনো ম্যাচেই লড়াই করতে পারেনি সফরকারীরা।

ব্যাটিং, বোলিং, ফিল্ডিং তিন বিভাগের ব্যর্থতায় দুই সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে বাংলাদেশ। এই নিয়ে কিউইদের মাটিতে টানা ৩২ ম্যাচে পরাজিত বাংলাদেশ।

দেশে ফিরলেও আপাতত বসে থাকার সুযোগ নেই ক্রিকেটারদের। এই মাসেই শ্রীলঙ্কা সফরে যাবে বাংলাদেশ। আগামী ২১ এপ্রিল থেকে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ শুরু হওয়ার কথা রয়েছে। সফরে স্বাগতিকদের বিপক্ষে দুটি টেস্ট খেলার কথা বাংলাদেশের।