State Times Bangladesh

রোনালদো ঝলকে জয়ে ফিরল জুভেন্টাস

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১০:৩৩, ২৩ ফেব্রুয়ারি ২০২১

আপডেট: ১০:৩৪, ২৩ ফেব্রুয়ারি ২০২১

রোনালদো ঝলকে জয়ে ফিরল জুভেন্টাস

সোমবার রাতটাকে নিজের করে নিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। ঘরের মাঠ আলিয়াঞ্জ স্টেডিয়ামে ক্রোতোনের বিপক্ষে ম্যাচে ঝলক দেখালেন সিআর সেভেন। এদিন জুভেন্টাসের ৩-০ গোলে পাওয়া জয়ে জোড়া গোল করেছেন তিনি।

তবে বড় ব্যবধানে ম্যাচ জিতলেও খানিক আক্ষেপ নিয়ে মাঠ ছাড়েন রোনালদো। দুটি সহজ সুযোগ নষ্ট না করলে হ্যাটট্রিক পেয়ে যেতেন পর্তুগিজ ফরোয়ার্ড।

কোচ আন্দ্রে পিরলোর অধীনে মৌসুমটা ভালো কাটছে না জুভেন্টাসের। শেষ দুই ম্যাচেই হেরেছিল তুরিনের 'ওল্ড লেডি'রা। বর্তমান লিগ চ্যাম্পিয়নদের পয়েন্ট টেবিলে অবস্থান ছিল সেরা তিনের বাইরে। ক্রোতোনকে ৩-০ গোলে উড়িয়ে দিয়ে জয়ের ধারায় ফিরল জুভেন্টাস।

ম্যাচের শুরু থেকে বলের নিয়ন্ত্রণ নিজেদের কাছে রাখে জুভেন্টাস। তবে গোলের প্রথম সুযোগটি তৈরি করে ক্রোতান। সপ্তম মিনিটের মাথায় ডি-বক্সে মধ্যে বলে পেয়েও লক্ষ্যভেদ করতে পারেননি মিডফিল্ডার আর্কাদিউস রেকা। পাঁচ মিনিট পর জালে বল পাঠানোর লক্ষ্যে শট নেয় স্বাগতিকরা। তবে ডি-বক্সে বল পেয়েও বাইরে মারেন সুইডিশ মিডফিল্ডার দেজান কুলুসেভস্কি।

২৯ মিনিটে সুযোগ পেয়েও বলে পা ছোঁয়াতে পারেননি রোনালদো। তবে খুব বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি পাঁচবারের বর্ষসেরা ফুটবলারকে। ম্যাচের ৩৮তম মিনিটে সতীর্থ আলেক্স সান্দ্রোর বাড়ানো বল দুর্দান্ত হেডে জালে জড়িয়ে দেন রোনালদো। ১-০ গোলে এগিয়ে যায় জুভেন্টাস।

খানিক পর নিজের ও দলের দ্বিতীয় গোলটি করেন সিআর সেভেন। এই গোলটি করতেও মাথার সাহায্য নেন তিনি। প্রথমার্ধের যোগ করা সময়ে র‌্যামজির ক্রসে ছয় গজ বক্সের সামনে লাফিয়ে হেডে বল জালে পাঠান পর্তুগিজ ফরোয়ার্ড। এই গোলের কল্যাণে সিরি'আ লিগের চলতি মৌসুমে ইন্টার মিলানের রোমেলু লুকাকুকে (১৭) ছাড়িয়ে সর্বোচ্চ (১৮) গোলদাতার আসনে বসেন রোনালদো। ২-০ গোলে লিড নিয়ে বিরতিতে যায় স্বাগতিকরা।

বিরতির আগে হ্যাটট্রিক পূর্ণ করার সহজ সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি তিনি। বিরতি থেকে ফিরে ম্যাচের ৬৫ মিনিটের মাথায় আবার সুযোন পান রোনালদো। তবে তার নেওয়া শট ফিরিয়ে দেন ক্রোতোনে গোলরক্ষক। ৬৬ মিনিটে লিড ৩-০ করেন ম্যাককেনি। এরপর ম্যাচের বাকি সময়ে আর গোলের দেখা পায়নি কেউই। এই ম্যাচ জিতে ২২ ম্যাচে ১৩ জয় ও ছয় ড্রয়ে ৪৫ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের ৩ নম্বরে উঠে এসেছে জুভেন্টাস।