State Times Bangladesh

ভারতে একদিনে রেকর্ড শনাক্ত ৪ লাখ ১৪ হাজার, মৃত্যু ৩৯১৫

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১১:২৭, ৭ মে ২০২১

আপডেট: ১৬:৪৭, ৭ মে ২০২১

ভারতে একদিনে রেকর্ড শনাক্ত ৪ লাখ ১৪ হাজার, মৃত্যু ৩৯১৫

ভারতে গত ২৪ ঘণ্টায় চার লাখ ১৪ হাজার ১৮৮ জন নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এই রেকর্ড এখন পর্যন্ত সর্বোচ্চ। এর আগে গতকাল এ সংখ্যা ছিল চার লাখ ১২ হাজার ২৬২ জন। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় মৃত্যু চার হাজার ছুঁই ছুঁই।

গতকাল বৃহস্পতিবার তিন হাজার ৯১৫ জনের মৃত্যু হয়েছে। আগের দিন বুধবার এ সংখ্যা সর্বোচ্চ তিন হাজার ৯৮০ ছিল। ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স এসব তথ্য জানিয়েছে।

টাইমস অব ইন্ডিয়ার খবর অনুসারে, ভারতে এ নিয়ে টানা ১০ দিন ২৪ ঘণ্টায় ৩ হাজারের বেশি করোনাভাইরাস আক্রান্ত রোগীর মৃত্যু হলো। দেশটিতে এ পর্যন্ত মারা গেছেন ২ লাখ ৩৪ হাজার ৬৬ জন। আর মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ কোটি ১৪ লাখ ৮৫ হাজার ৪০ জন।

ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিকেল রিসার্চ (আইসিএমআর) ভারতে গতকাল বৃহস্পতিবার পর্যন্ত ২৯ কোটি ৮৬ লাখ ১ হাজার ৬৯৯টি করোনার নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে বৃহস্পতিবার পরীক্ষা করা হয়েছে ১৮ লাখ ২৬ হাজার ৪৯০টি নমুনা।

গতকাল ভারতে করোনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে মহারাষ্ট্রে। এদিন এ রাজ্যে ৮৫৩ জন মারা গেছেন। এদিকে উত্তরপ্রদেশ, দিল্লি ও কর্নাটকে ৩০০ জনেরও বেশি করে করোনা রোগী মারা গেছেন। করোনা সংক্রমণ বাড়া কেরালা ও মধ্য প্রদেশে লকডাউন জারি করা হয়েছে।

করোনার লাগাম টানতে টিকাদান কর্মসূচি জোরদারের চেষ্টা চলছে। গত ২৪ ঘণ্টায় ২৪ লাখ ৫৯ হাজার ৭১৯ জনকে টিকা দেওয়া হয়েছে। এ নিয়ে ১৬ কোটি ৪৯ লাখের বেশি ডোজ টিকা দেওয়া হয়েছে।

তবে ১৩০ কোটি জনসংখ্যার দেশ ভারতে টিকাদানের গতি যে যথেষ্টই কম তা স্বীকার করে নিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

সম্পর্কিত বিষয়: