State Times Bangladesh

বিস্ফোরণে আহত মালদ্বীপের সাবেক প্রেসিডেন্ট নাশিদ

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ০৯:৩৩, ৭ মে ২০২১

আপডেট: ১২:১৯, ৭ মে ২০২১

বিস্ফোরণে আহত মালদ্বীপের সাবেক প্রেসিডেন্ট নাশিদ

মালদ্বীপের সাবেক প্রেসিডেন্ট মোহাম্মদ নাশিদ নিজ বাড়ির সামনে বিস্ফোরণে আহত হয়েছেন। বর্তমানে তিনি দেশটির পার্লামেন্টের স্পিকারের দায়িত্বে আছেন।

গতকাল বৃহস্পতিবার স্থানীয় সময় রাত সাড়ে ৮টার দিকে রাজধানী মালের জনবহুল এলাকায় স্পিকারের বাসভবনের সামনে বিস্ফোরণটি ঘটে। ওই সময় তিনি বাড়ি থেকে বেরিয়ে গাড়িতে উঠছিলেন।

স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানায়, একটি মোটরসাইকেলে বিস্ফোরণটি হয়। এতে নাশিদ ও তার এক দেহরক্ষী আহত হন। তাদেরকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইসের (আইইডি) মাধ্যমে বিস্ফোরণ ঘটানো হয়েছে বলে ধারণা করছে মালদ্বীপের ক্ষমতাসীন দল মালদ্বীপ ডেমোক্রেটিক পার্টি-এমডিপি।

এমডিপির এক মুখপাত্র জানান, হামলার ঘটনায় তিনি শার্পনেলের আঘাতে আহত হয়েছেন। তবে তার অবস্থা স্থিতিশীল।

পার্লামেন্টের স্পিকার, প্রেসিডেন্ট মোহাম্মদ নাশিদের ওপর আক্রমণের তীব্র নিন্দা জানিয়ে টুইট করেছেন পররাষ্ট্রমন্ত্রী আবদুল্লাহ সাহিদ।

মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম মোহামেদ সলিহ জানিয়েছেন, বিস্ফোরণের ঘটনার তদন্ত শুরু হয়েছে।

নাশিদ ২০০৮ সালে মালদ্বীপের প্রেসিডেন্ট নির্বাচিত হন। চার বছরের মাথায় সামরিক অভ্যুত্থানের ক্ষমতাচ্যুত হন তিনি। এরপর চলে যান স্বেচ্ছা নির্বাসনে। ফৌজদারি মামলায় দোষী সাব্যস্ত হওয়ায় ২০১৮ সালের প্রেসিডেন্ট নির্বাচনে লড়তে পারেননি। ওই বছর তার দল ক্ষমতায় আসার পর দেশে ফেরেন তিনি।