State Times Bangladesh

কবীর সুমনের করোনা নেগেটিভ

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১৩:২৬, ২৯ জুন ২০২১

কবীর সুমনের করোনা নেগেটিভ

শ্বাসকষ্ট ও জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন প্রখ্যাত সংগীতশিল্পী কবীর সুমন। ধারণা করা হচ্ছিলো করোনা পজেটিভ এ শিল্পী। কিন্তু না,  স্বস্তির খবর, পরীক্ষায় করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে।  

কবির সুমন এখন কলকাতার সুখলাল কর্ণনী মেমোরিয়াল হাসপাতালে (এসএসকেএম) হাসপাতালে চিকিৎসাধীন। হাসপাতালটির চিকিৎসকদের বরাতে হিন্দুস্তান টাইম তার করোনার নেগেটিভের খবর প্রকাশ করেছে। 

এসএসকেএম হাসপাতালের উডবার্ন ওয়ার্ডের ১০৩ নম্বর কেবিনে ভর্তি রয়েছেন এ সংগীতশিল্পী। এসএসকেএম-এর মেডিসিন বিভাগের প্রধান ডাক্তার সৌমিত্র ঘোষের তত্ত্বাবধানে তার চিকিৎসা চলছে। 

হাসপাতাল সূত্র জানায়, ভর্তির সময় কবীর সুমনের শরীরে অক্সিজেনের মাত্রা ছিল ৯০। সঙ্গে সঙ্গে অক্সিজেন সাপোর্টে দেওয়া হয় তাকে। শেষ খবর পাওয়া পর্যন্ত অক্সিজেন সাপোর্টেই রয়েছেন তিনি। তার উন্নত চিকিৎসায় গঠন করা হয়েছে মেডিকেল বোর্ড। মঙ্গলবার বুকের এক্স-রে, স্ক্যান ও রক্তপরীক্ষা করা হবে তার। পরবর্তী পদক্ষেপের ব্যাপারে খুব দ্রুত চিকিৎসকরা জানাবেন।

৭২ বছর বয়সী প্রখ্যাত সঙ্গীতশিল্পী কবির সুমনের বয়সজনিত কারণে ইদানিং মাঝেমধ্যেই শারীরিক সমস্যা দেখা দিচ্ছিল। 

জীবনমুখী বাংলা গানের জন্য কবীর সুমনের জনপ্রিয়তা দুই বাংলাতেই। ১৯৯২ সালে ‘তোমাকে চাই’ শিরোনামে তার একটি গানের অ্যালবাম ব্যাপক জনপ্রিয়তা পায়।

গানের পাশাপাশি এক সময় তিনি রাজনীতিতেও সক্রিয় হন। পশ্চিমবঙ্গের নন্দীগ্রাম ও সিঙ্গুর আন্দোলনে কবীর সুমন ছিলেন তৃনমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দোপাধ্যায়ের সঙ্গে। যাদবপুর থেকে তৃণমূলের হয়ে বিধানসভা সদস্যও হন একবার। পরে তৃণমূল ছেড়ে দেন তিনি।

কবীর সুমনের আগের নাম সুমন চট্টোপাধ্যায়। ধর্মান্তরিত হয়ে কবীর সুমন নাম নেন তিনি। ১৯৪৯ সালের ১৬ মার্চ ভারতের ওডিশায় তার জন্ম।

সম্পর্কিত বিষয়: