State Times Bangladesh

ছিনতাইকারীর কবলে ইবি ছাত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:০৫, ২৮ ফেব্রুয়ারি ২০২১

ছিনতাইকারীর কবলে ইবি ছাত্রী

প্রতীকী ছবি

দিন দুপুরে ছিনতাইকারীর কবলে পড়ে স্মার্টফোন হারিয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) রাষ্ট্রবিজ্ঞান বিভাগের স্নাতক চতুর্থ বর্ষের ছাত্রী ইমন আরা। রোববার দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল পকেট গেটের সামনে এ ঘটনা ঘটে।

তিনি বিশ্ববিদ্যালয়ের বঙ্গমাতা ফজিলাতুন্নেসা মুজিব হলের আবাসিক ছাত্রী। এ ঘটনায় ওই ছাত্রী প্রক্টরের মাধ্যম দিয়ে শৈলকুপা থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।

অভিযোগপত্রে ওই ছাত্রী উল্লেখ করেন, রোববার দুপুর ১২টার দিকে নিজ হল থেকে বের হয়ে মেসে যাওয়ার উদ্দেশ্যে বঙ্গবন্ধু হল পকেট গেট পর্যন্ত যায় ওই ছাত্রী। গেট পার হয়ে কয়েক ধাপ সামনে যেতেই অপরিচিত এক মোটরসাইকেল আরোহী প্রশাসনের লোক পরিচয় দিয়ে তার পথ রোধ করে। এ সময় ওই ছাত্রীর বিরুদ্ধে মাদক সরবরাহের অভিযোগ তুলে তার কাঁধে থাকা ব্যাগ চেক করে। এরপর ছাত্রীর পরিচয় জেনে তার ব্যবহৃত (অপো সিএইচপি ১৯০১) স্মার্টফোন চেক করার কথা বলে ফোনটি হাতে নেয়। পরে ওই ছাত্রীকে ছিনতাইকারী মোটরসাইকেলে উঠে বিশ্ববিদ্যালয়ের মেইন গেটে আসার কথা বলে চলে যায়। এ সময় ভুক্তভোগী ছাত্রী প্রতিবাদ করলে ছিনতাইকারী তাকে ঝাড়ি দেয় এবং কটু কথা শোনায়।

ছিনতাইয়ের শিকার শিক্ষার্থী বলেন, ‘আমি পাশের দোকানের লোকদের কাছে ছিনতাইকারী সম্পর্কে জানতে চাইলে তারা বলেন তিনি মোটরসাইকেল নিয়ে পার্শবর্তী ত্রিবেণী রোডের দিকে চলে গেছেন। এ ঘটনার পর থেকে আতঙ্কিত হয়ে পড়েছি। মুঠোফোনটি আমার খুবই প্রয়োজন। এতে আমার অ্যাকাডেমিক অনেক তথ্যাদি রয়েছে।’

জানতে চাইলে এ বিষয়ে প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন বলেন, ‘ওই ছাত্রী এ সম্পর্কিত একটি লিখিত অভিযোগ দিয়েছেন। এ বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে।’

সম্পর্কিত বিষয়: