State Times Bangladesh

ছাত্রাবাস থেকে রুয়েট শিক্ষার্থীর মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:৫৮, ২১ ফেব্রুয়ারি ২০২১

ছাত্রাবাস থেকে রুয়েট শিক্ষার্থীর মরদেহ উদ্ধার

সাক্ষর সাহা

সাক্ষর সাহা (২৩) নামে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) একজন শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করেছে মতিহার থানা পুলিশ। রোববার দুপুর সাড়ে ১২টার দিকে নগরীর কাজলা এলাকার লোটাস ছাত্রাবাস থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

সাক্ষর সাহা বিশ্ববিদ্যালয়ের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের ১৫তম ব্যাচের শিক্ষার্থী। তার বাড়ি ফরিদপুরের সদর উপজেলায়।

পুলিশ ও তার বন্ধুদের সঙ্গে কথা বলে জানা গেছে, সকালে সাক্ষর ঘুম থেকে উঠতে দেরি করে। পরে বন্ধুরা এসে ডাকাডাকি করে সাড়া পাওয়া না পাওয়ায় ভেন্টিলেটর ভেঙে দরজা খুলে ভেতরে ঢুকে। এরপর অচেতন অবস্থায় তাকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

সোহেল রানা নামের তার এক সহপাঠী বলেন, ‘রাতে সাক্ষর স্বাভাবিকভাবে ঘুমিয়ে আর উঠেনি। আমি যতটুকু জানি সে রাত ৩টার দিকে ঘুমিয়েছিল। আগে থেকে সে অসুস্থ ছিল না। সকাল ১০টার দিকে কিছু বন্ধু গিয়ে দরজায় নক করে, সে দরজা খুলে না। পরে আমরা তার লাশ উদ্ধার করি।’

এ বিষয়ে নগরীর মতিহার থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএসএম সিদ্দিকুর রহমান বলেন, ‌‘এখনও তার মৃত্যুর কারণ জানা যায়নি। পুলিশ আসার আগেই লাশ মেডিকেলে নিয়ে গেছেন শিক্ষার্থীরা। তাকে মর্গে রাখা হয়েছে। ঘটনা পর্যবেক্ষণের পর বিস্তারিত জানা যাবে।’

তিনি আরও বলেন, আপাতত মনে হচ্ছে সে শারীরিক কোনো সমস্যার কারণে মারা গেছে। আত্মহত্যা করেনি। তবে পোস্ট মর্টেমের রিপোর্ট পাওয়া গেলে মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে এবং যথাযথ আইনি প্রক্রিয়া শেষে তারর লাশ পরিবারের কাছে হস্তারন করা হবে।