State Times Bangladesh

ডেন্টালে ভর্তির আবেদন শুরু

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:০০, ২৭ মার্চ ২০২১

ডেন্টালে ভর্তির আবেদন শুরু

প্রতীকী ছবি

ব্যাচেলর অব ডেন্টাল সার্জন (বিডিএস) কোর্সে সরকারি ও বেসরকারি ডেন্টাল কলেজে প্রথম বর্ষের ভর্তি আবেদন শুরু হয়েছে। শনিবার দুপুর ১২টা থেকে অনলাইনে আবেদন গ্রহণ শুরু হয়েছে। চলবে আগামী ১৫ এপ্রিল রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত।

ভর্তিচ্ছু আবেদনকারীরা ভর্তির ওয়েবসাইটের মাধ্যমে (http://dghs.teletalk.com.bd) আবেদন করতে পারবেন।

এর আগে গত মঙ্গলবার ডেন্টালের ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর। অধিদপ্তরের পরিচালক (চিকিৎসা শিক্ষা) অধ্যাপক ডা. কে এম আহসান হাবিব স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ৩০ এপ্রিল এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এর আগে ২৪ থেকে ২৬ এপ্রিল পর্যন্ত প্রবেশপত্র ডাউনলোড করা যাবে।

টেলিটক মোবাইলে পরীক্ষা ফি বাবদ এক হাজার টাকা জমা দিয়ে অনলাইনে আবেদনপত্র পূরণ করে জমা দিতে হবে। ইংরেজি ২০১৭ ও ২০১৮ সালের এসএসসি ও সমমান এবং ২০১৯ ও ২০২০ সালের এইচএসসি বা সমমান পরীক্ষায় পদার্থ, রসায়ন, জীববিদ্যাসহ উভয় পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা ভর্তির আবেদন করতে পারবেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সব দেশি ও বিদেশি শিক্ষা কার্যক্রমে এসএসসি/সমমান ও এইচএসসি/সমমান দুটি পরীক্ষায় মোট জিপিএ-৯ থাকতে হবে। সব উপজাতীয় (সমতল ও পার্বত্য জেলা) এসএসসি/সমমান ও এইচএসসি/সমমান দুটি পরীক্ষায় মোট জিপিএ-৮ থাকতে হবে। কোনো একক পরীক্ষায় জিপিএ-৩.৫-এর কম থাকলে আবেদন করো যাবে না। সবার জন্য এইচএসসি বা সমমানের পরীক্ষায় জীববিজ্ঞানে জিপিএ-৩.৫ থাকতে হবে।

বিডিএস ভর্তির জন্য অনলাইনে ফরম পূরণের নিয়মাবলি ও ভর্তিসংক্রান্ত বিস্তারিত তথ্য স্বাস্থ্য অধিদপ্তরের ওয়েবসাইট (www.dghs.gov.bd) থেকে জানা যাবে।

সম্পর্কিত বিষয়: