State Times Bangladesh

হেফাজত নেতা জাকারিয়া নোমান ফয়জী গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:৫৮, ৫ মে ২০২১

আপডেট: ২০:৩৬, ৫ মে ২০২১

হেফাজত নেতা জাকারিয়া নোমান ফয়জী গ্রেপ্তার

জাকারিয়া নোমান ফয়জী

হেফাজতে ইসলামের বিলুপ্ত কমিটির প্রচার সম্পাদক জাকারিয়া নোমান ফয়জীকে গ্রেপ্তার করেছে চট্টগ্রাম জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ। আজ বুধবার বিকেলে কক্সবাজারের চকরিয়া থেকে তাকে গ্রেপ্তার করা হয়। তিনি হাটহাজারীর মেখল হামিউছ ছুন্নাহ মাদ্রাসার শিক্ষক।

এ তথ্য নিশ্চিত করেন চট্টগ্রাম জেলা পুলিশ সুপার এস এম রশিদুল হক। তিনি বলেন, হাটহাজারীতে সহিংসতার ঘটনায় ইন্ধনদাতা হিসেবে জাকারিয়া নোমান ফয়জীর নাম রয়েছে। এ ছাড়া হেফাজতের সাবেক আমির আহমদ শফীকে হত্যার অভিযোগে করা মামলায় পিবিআইর তদন্তেও তার নাম রয়েছে।

হেফাজতের নেতা জাকারিয়া নোমান ফয়জীকে চট্টগ্রামে নিয়ে আসা হচ্ছে বলেও জানান চট্টগ্রাম জেলা পুলিশ সুপার।

এর আগে গত ২৬ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশে আগমনের বিরোধিতা করে হাটহাজারীতে বিক্ষোভ করে হেফাজতে ইসলামের নেতাকর্মীরা। সেখানকার দারুল উলুম ময়নুল ইসলাম মাদ্রাসা থেকে মিছিল বের করে হাটহাজারী থানায় ভাঙচুর চালানো হয়। পাশাপাশি হেফাজতকর্মীরা হাটহাজারী উপজেলা ভূমি অফিস ও সদর ইউনিয়ন ভূমি অফিসে হামলা ও অগ্নিসংযোগ করে। দিনভর পুলিশের সঙ্গে সংঘর্ষে চারজন নিহত হন।

ওই ঘটনায় শুরুতে হাটহাজারী থানায় মোট ছয়টি মামলা করা হয়। পরে ২২ এপ্রিল হেফাজতের বিলুপ্ত কমিটির আমির জুনায়েদ বাবুনগরীকে প্রধান আসামি করে আরও দুটি মামলাসহ হাটহাজারী থানায় আরও তিনটি দায়ের করা হয়।