State Times Bangladesh

করোনা পরিস্থিতি সামাল দেওয়া কঠিন হয়ে পড়ছে : স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১:৪০, ৬ এপ্রিল ২০২১

আপডেট: ১০:০৩, ৭ এপ্রিল ২০২১

করোনা পরিস্থিতি সামাল দেওয়া কঠিন হয়ে পড়ছে : স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, সংক্রমণ যে হারে বাড়ছে, তাতে পরিস্থিতি সামাল দেওয়া কঠিন হয়ে পড়ছে। মানুষের বেপরোয়া আচরণের কারণে কোভিড-১৯ পরিস্থিতির অবনতি হয়েছে।

মঙ্গলবার রাজধানীর মহাখালীতে ঢাকা উত্তর সিটি করপোরেশনের কোভিড হাসপাতাল পরিদর্শন শেষে স্বাস্থ্যমন্ত্রী সাংবাদিকদের এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, মহাখালিতে ঢাকা উত্তর সিটি করপোরেশনের কোভিড হাসপাতালে দুইশ আইসিইউ বেডের ব্যবস্থা করা হচ্ছে। এছাড়া গতবারের চেয়ে ১০ থেকে ১১ গুণ করোনা রোগী বেড়েছে। এ কারণে সবাইকে স্বাস্থ্যবিধি মানার আহ্বানও জানান স্বাস্থ্যমন্ত্রী।

জাহিদ মালেক আরও বলেন, দেশ ও মানুষের মঙ্গলের জন্যই কঠোর বিধিনিষেধ দেওয়া হয়েছে। কারো ওপর বল প্রয়োগ করতে চায় না সরকার। নিজেদের মঙ্গলের জন্য সবারই স্বাস্থ্যবিধি মানা উচিত।

প্রসঙ্গত, আজও করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৬৬ জনের মৃত্যু হয়েছে, যা করোনাকালে বাংলাদেশে এটাই একদিনে সর্বোচ্চ মৃত্যু। এর মধ্য দিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে ৯ হাজার ৩৮৪ জনে দাঁড়িয়েছে।

এছাড়া একই সময়ে নতুন করে করোনায় শনাক্ত হয়েছেন আরও ৭ হাজার ২১৩ জন; যা একদিনে এ পর্যন্ত সর্বোচ্চ।  এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা ৬ লাখ ৫১ হাজার ৬৫২ জনে পৌঁছেছে।