State Times Bangladesh

ট্যাংকের বিষাক্ত গ্যাসে মালয়েশিয়ায় মারা গেলেন বাংলাদেশি

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১৫:৩৩, ২৬ ডিসেম্বর ২০২০

ট্যাংকের বিষাক্ত গ্যাসে মালয়েশিয়ায় মারা গেলেন বাংলাদেশি

ট্যাংকের বিষাক্ত গ্যাসে মালয়েশিয়ায় মারা গেলেন বাংলাদেশি

মালয়েশিয়ায় সুয়ারেজ ট্যাংক পরিষ্কার করতে নেমে বিষাক্ত গ্যাসে দম বন্ধ হয়ে মারা গেছেন এক বাংলাদেশি শ্রমিক। এসময় আরও দুই মালয়েশিয়ান মারা গেছেন বলে জানিয়েছে দেশটির গণমাধ্যম এফএমটি। পানটাই দালাম এলাকায় শুক্রবার দুপুর ২টা ৪০ মিনিটে এই দুর্ঘটনা ঘটে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, ওই নর্দমার কাজে মোট ছয় ব্যক্তি নিয়োজিত ছিলেন। গ্যাসের কারণে শ্বাসকষ্ট শুরু হলে দুইজন কোনোমতে বেরিয়ে আসেন। বাকি চারজন সুয়ারেজ ট্যাংকের ভেতরে আটকা পড়েন। দমকল বাহিনীর কর্মীরা এসে একজনকে জীবিত উদ্ধার করতে পারলেও বাকি তিনজন মারা যান।

ওই এলাকার অন্য কর্মীদের নিরাপত্তা নিশ্চিত করতে নির্দেশ দেয়া হয়েছে কর্তৃপক্ষকে। কর্মীদের বিপজ্জনক পরিবেশে কাজে নামতে বাধ্য করা হয়েছে কি না, সেটি জানতে তদন্তের ঘোষণা দিয়েছে পুলিশ। মালয়েশিয়ায় ঝুঁকিপূর্ণ পরিবেশে কাজ করে গত কয়েক মাসে অন্তত ১০ জন বাংলাদেশি প্রাণ হারিয়েছেন।

চলতি মাসের শুরুতে দেয়াল ধসে দুই শ্রমিক গুরুতর আহত হওয়ার ৩ দিন বাদে পিলার পড়ে মারা যান শরিফুল ইসলাম নামের এক শ্রমিক।

১৩ সেপ্টেম্বর আরেক জনের ভয়াবহ মৃত্যু হয়। একটি তেল প্রক্রিয়াজাতকরণ কারখানায় কাজ করার সময় আব্দুল মান্নান মোল্লা নামে এক প্রবাসী মারা যান। এ ছাড়া তিন দিন আগে সড়ক দুর্ঘটনায় মারা যান আরেকজন।

সম্পর্কিত বিষয়: