State Times Bangladesh

‘লকডাউনে আন্তর্জাতিক ফ্লাইট চালু থাকবে’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:৩২, ২৮ জুন ২০২১

আপডেট: ১৭:৪৬, ২৮ জুন ২০২১

‘লকডাউনে আন্তর্জাতিক ফ্লাইট চালু থাকবে’

আজ সোমবার থেকে দেশব্যাপী শুরু হয়েছে সীমিত পরিসরে লকডাউন। আগামী বৃহস্পতিবার থেকে শুরু হবে সর্বাত্মক লকডাউন। তবে আন্তর্জাতিক ফ্লাইট চালু থাকবে বলে জানিয়েছেন বাংলাদেশ সিভিল এভিয়েশন অথরিটি চেয়ারম্যান এয়ার ভাইস-মার্শাল এম মফিদুর রহমান।

গতকাল রোববার সংবাদ মাধ্যমে দেয়া সাক্ষাতকারে তিনি জানান, লকডাউনে আন্তর্জাতিক ফ্লাইট চললেও অভ্যন্তরীণ রুটে চলবে কিনা সে ব্যাপারে এখনো সিদ্ধান্ত হয়নি। তবে আলোচনা চলছে। সীমিত পরিসরে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চালু রাখার ব্যাপারে জোর দেন এই কর্মকর্তা।

গত ৪ এপ্রিল বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) এক নির্দেশনায় জানানো হয়, আর্জেন্টিনা, বাহরাইন, বলিভিয়া, ব্রাজিল, ভারত, মালয়েশিয়া, মালদ্বীপ, নেপাল, প্যারাগুয়ে, ত্রিনিদাদ অ্যান্ড টোবাগো ও উরুগুয়ে থেকে কোনো ফ্লাইট বাংলাদেশে আসবে না এবং বাংলাদেশ থেকেও এসব দেশে কোনো ফ্লাইট যাবে না।

এদিকে, সোমবার থেকে গণপরিবহন ও শপিংমল বন্ধ রেখে এবং অফিস-আদালতে প্রয়োজনীয় সংখ্যক জনবল নিয়ে সীমিত পরিসরে চালু রাখা হয়েছে। অফিস যাতায়াত ও জরুরি প্রয়োজনে মানুষ ব্যবহার করছে ব্যক্তিগত যানবাহন। একই সাথে ব্যবহৃত হচ্ছে অফিসের ব্যবস্থাপনায় পরিবহন।

সম্পর্কিত বিষয়: