State Times Bangladesh

টিকা চাওয়া চিঠির জবাব দেয়নি সেরাম : স্বাস্থ্য অধিদপ্তর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:১৩, ৬ এপ্রিল ২০২১

আপডেট: ১৮:৪২, ৬ এপ্রিল ২০২১

টিকা চাওয়া চিঠির জবাব দেয়নি সেরাম : স্বাস্থ্য অধিদপ্তর

প্রতীকী ছবি

আরও টিকা চেয়ে চিঠি দেওয়া হলেও ভারতের সেরাম ইনস্টিটিউটর পক্ষ থেকে এখনও কোনও জবাব দেওয়া হয়নি বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

মঙ্গলবার অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) এবং কোভিড-১৯ ভ্যাকসিন প্রিপেয়ার্ডনেস অ্যান্ড ডিপ্লয়মেন্ট কমিটির সভাপতি অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্রোরা এ তথ্য জানান।

অধ্যাপক সেব্রিনা গণমাধ্যমকে বলেন, গত মার্চের শেষের দিকে সেরাম ইনস্টিটিউটকে আরও টিকা পাওয়ার কথা জানিয়ে চিঠি দেওয়া হয়েছে। তবে স্বাস্থ্য অধিদপ্তর সরাসরি সেরামকে চিঠি দেয়নি। তিনি বলেন, আমরা আমাদের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি। তারা সেরাম ইনস্টিটিউটকে জানিয়েছে। তবে জবাব এখনও আসেনি।

তিনি আরও বলেন, ‘আমরা এখনও আশা করছি পেয়ে যাবো, তবে স্পেসিফিক ডেট এখনও জানি না।’

এদিকে গতকাল সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্ত্রিসভার বৈঠকে জানান, করোনা টিকার কোনো সংকট হবে না। দ্বিতীয় ডোজের কার্যক্রম চলতে চলতে বাকি টিকা চলে আসবে। 

আগামী ৮ এপ্রিল থেকে দেশব্যাপী দ্বিতীয় ডোজ করোনা টিকা দেওয়ার পাশাপাশি প্রথম ডোজ টিকাদান অব্যাহত রাখা হবে বলে রোববার স্বাস্থ্য অধিদপ্তরের এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

এরআগে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানিয়েছিলেন, গত ১ এপ্রিল আগামী কয়েকদিনের ভেতরেই ভারতের সেরাম ইনস্টিটিউট থেকে করোনাভাইরাস প্রতিরোধী কোভিশিল্ডের পরবর্তী চালান আসবে।

সেদিন মন্ত্রী বলেন, বাংলাদেশে টিকা সরবরাহকারী প্রতিষ্ঠান বেক্সিমকো ফার্মা এমনটাই জানিয়েছে। আর পরবর্তী চালানে ২০ লাখের মতো ডোজ আসতে পারে। 

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, আমি বুধবার বেক্সিমকোর সঙ্গে কথা বলেছি। তারা আমাকে জানিয়েছেন, দুই থেকে চার দিনের মধ্যে কিছু টিকা পেতে পারে। তারা (বেক্সিমকো)-তো সেরামের সঙ্গে যোগাযোগ রাখছে।

সম্পর্কিত বিষয়: