State Times Bangladesh

আপন জুয়েলার্সের মালিকের বিরুদ্ধে চার্জশিট

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:৪৫, ২ মার্চ ২০২১

আপডেট: ২০:৫৬, ২ মার্চ ২০২১

আপন জুয়েলার্সের মালিকের বিরুদ্ধে চার্জশিট

দিলদার হোসেন সেলিম

আপন জুয়েলার্সের মালিক দিলদার হোসেন সেলিমের বিরুদ্ধে শুল্ক ও কর ফাঁকি দিয়ে চোরাচালানের মাধ্যমে স্বর্ণালঙ্কার মজুতের অভিযোগে করা মামলায় অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করা হয়েছে।

মঙ্গলবার রমনা থানায় মানি লন্ডারিং আইনে করা মামলায় অভিযোগপত্র দাখিল করেন সহকারী রাজস্ব কর্মকর্তা দেলোয়ার হোসেন। আদালতের সংশ্লিষ্ট শাখা থেকে এসব তথ্য জানা গেছে।

এর আগে গত ২৩ ফেব্রুয়ারি মামলার তদন্ত কর্মকর্তা ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের সংশ্লিষ্ট সাধারণ নিবন্ধন (জিআর) শাখায় এ অভিযোগপত্র দাখিল করেন।

বনানীতে বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রী ধর্ষণ মামলার প্রধান আসামি সাফাত আহমেদের বাবা আপন জুয়েলার্সের মালিক দিলদার আহমেদের ‘অবৈধ সম্পদ’ খুঁজতে তার প্রতিষ্ঠানের পাঁচটি বিক্রয়কেন্দ্রে ২০১৭ সালের ১৪ ও ১৫ মে অভিযান চালায় শুল্ক গোয়েন্দা অধিদপ্তর। 

প্রতিষ্ঠানটির গুলশান ডিসিসি মার্কেট, গুলশান এভিনিউ, উত্তরা, সীমান্ত স্কয়ার ও মৌচাকের পাঁচটি শোরুমে অভিযান চালিয়ে প্রায় সাড়ে ১৫ মণ সোনা ও ৪২৭ গ্রাম হীরা সাময়িকভাবে জব্দ করা হয়।

প্রসঙ্গত, চোরাচালানের মাধ্যমে আনা প্রায় ১৫ মণ সোনা ও হীরা জব্দের ঘটনায় এবং এসব মূল্যবান ধাতু কর নথিতে অপ্রদর্শিত ও গোপন রাখার দায়ে ২০১৭ সালের ১২ আগস্ট  আপন জুয়েলার্সের মালিক দিলদার হোসেন সেলিমের   বিরুদ্ধে মানি লন্ডারিং প্রতিরোধ আইনে পাঁচটি মামলা দায়ের করে শুল্ক গোয়েন্দা। এর মধ্যে গুলশান থানায় দুটি,ধানমন্ডি থানায় একটি,  উত্তরা থানায় একটি মামলা ও রমনা থানায় একটি মামলা দায়ের করা হয়।