State Times Bangladesh

মালয়েশিয়ার সমপর্যায়ে এখন বাংলাদেশ : অর্থমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১:০০, ২ মার্চ ২০২১

আপডেট: ০০:০২, ৩ মার্চ ২০২১

মালয়েশিয়ার সমপর্যায়ে এখন বাংলাদেশ : অর্থমন্ত্রী

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল

অর্থনৈতিক অগ্রগতির ধারাবাহিকতায় বাংলাদেশ মালয়েশিয়ার মতো দেশের সমপর্যায়ে গিয়েছে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। মঙ্গলবার মতিঝিলে সোনালী ব্যাংকের প্রধান কার্যালয়ে ‘বঙ্গবন্ধুর ম্যুরাল ও মুজিব কর্নার’ উদ্বোধন অনুষ্ঠানে ভার্চুয়াল বক্তব্যে এ কথা বলেন তিনি।

অর্থমন্ত্রী বলেন, ‘গত ২৬ তারিখে আমরা অভিশাপমুক্ত হলাম। আমরা দরিদ্রতম দেশের মানুষ ছিলাম, আমাদেরকে মিসকিন বলা হতো। এখন আর আমাদেরকে মিসকিন বলবে না। আজকে আমরা মালয়েশিয়ার সঙ্গে একই কাতারে আছি, এটা আমাদের গর্ব। বঙ্গবন্ধু আমাদের সব ভালো কাজের অনুপ্রেরণার উৎস।’

তিনি আরও বলেন, শুধু একটি ম্যুরাল আর একটি মুজিব কর্নার করে দায়িত্ব শেষ করা যাবে না। বঙ্গবন্ধুকে নিয়ে এখানে ভালো ভালো বইগুলো রাখতে হবে। যাতে মানুষজন সময় পেলে এখানে এসে ১০-১৫ মিনিট বসে কিছু পড়তে পারে।

উল্লেখ্য, সোনলী ব্যাংকের দ্বিতীয় তলায় একটি কক্ষে করা হয়েছে মুজিব কর্নার। ১৯৭২ সালে রাষ্ট্রায়ত্ত সোনালী, রূপালী, অগ্রণী ও জনতা ব্যাংক সৃষ্টির অধ্যাদেশে বঙ্গবন্ধুর স্বাক্ষরের আলোকচিত্র, তাকে নিয়ে লেখা বিভিন্ন বই, বিভিন্ন ঐতিহাসিক আলোকচিত্র ও ম্যুরাল দিয়ে সাজানো হয়েছে এই সংগ্রহশালা ও প্রদর্শনীকেন্দ্র।

 

সম্পর্কিত বিষয়: