State Times Bangladesh

খুলনার দুই হাসপাতালে ২৪ ঘণ্টায় ১১ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২:৪৭, ২৮ জুন ২০২১

আপডেট: ১৫:২২, ২৮ জুন ২০২১

খুলনার দুই হাসপাতালে ২৪ ঘণ্টায় ১১ জনের মৃত্যু

খুলনার দুই হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ১১ জনের মৃত্যু হয়েছে। গতকাল রোববার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

এর মধ্যে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ডেডিকেটেড ইউনিটে ছয়জন এবং বেসরকারি গাজী মেডিকেল কলেজ হাসপাতালে পাঁচজনের মৃত্যু হয়েছে।

খুলনা করোনা ডেডিকেটেড হাসপাতালের ফোকাল পার্সন ডা. সুহাস রঞ্জন হালদার জানান, খুলনা করোনা ডেডিকেটেড হাসপাতালে ছয়জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া ১৩০ শয্যার হাসপাতালটিতে সকাল পর্যন্ত ১৬৯ জন চিকিৎসাধীন ছিলেন। এর মধ্যে রেডজোনে ৯৯ জন, ইয়ালো জোনে ২৫ জন, আইসিইউতে ১৯ জন এবং এইচডিইউতে ২০ জন রয়েছেন। গত ২৪ ঘণ্টায় নতুন করে ভর্তি হয়েছেন ৪১ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৪ জন।

গাজী মেডিকেল হাসপাতালের স্বত্বাধিকারী ডা. গাজী মিজানুর রহমান জানান, হাসপাতালের করোনা ইউনিটে আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। এ ছাড়া হাসপাতালের করোনা ইউনিটে ৯৮ জন রোগী চিকিৎসাধীন ছিলেন। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন আরও ২৬ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৩ জন। আইসিইউতে রয়েছেন চারজন আর এইচডিইউতে আছেন ৯ জন।

খুলনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. কাজী আবু রাশেদ জানান, সকাল পর্যন্ত চিকিৎসাধীন রয়েছেন ৬৭ জন, তার মধ্যে ৩৩ জন পুরুষ ও ৩৪ জন নারী। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৯ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১০ জন।

খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ জানান, রোববার রাতে খুমেকের পিসিআর মেশিনে ৪৬৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ১৮৪ জনের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে যা পরীক্ষার প্রায় ৪০ শতাংশ। এর মধ্যে খুলনার ৩৩০ জনের নমুনা পরীক্ষা করে নতুন ১৩২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ ছাড়া বাগেরহাটে ৪০ জন, যশোরে তিনজন, সাতক্ষীরায় তিনজন, নড়াইলে একজন, পিরোজপুরে একজন, গোপালগঞ্জে তিনজন এবং ঢাকার একজন রয়েছে।

সম্পর্কিত বিষয়: