State Times Bangladesh

একসঙ্গে তিন ছেলের জন্ম

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:০৯, ৮ জুন ২০২১

একসঙ্গে তিন ছেলের জন্ম

বরগুনার পাথরঘাটার রাহিমা বেগম (৩২) একসঙ্গে তিন ছেলে সন্তানের জন্ম দিয়েছেন। তাদের নাম রাখা হয়েছে রহমাত উল্লাহ, বরকত উল্লাহ ও নেয়ামত উল্লাহ।

আজ মঙ্গলবার সকাল সাড়ে ৮টার দিকে বরগুনার পাথরঘাটায় বেসরকারি শাপলা ক্লিনিকে অস্ত্রোপচারের মাধ্যমে তার তিন ছেলে সন্তান ভূমিষ্ঠ হয়।

পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সাবেক কর্মকর্তা ডা. বশির আহমেদ জানিয়েছেন, পূর্ণ গর্ভধারণের আগেই সন্তান জন্ম দিয়েছেন রাহিমা। তাই তিনজনের জীবন ঝুঁকিতে রয়েছে।

রাহিমার স্বামী পাথরঘাটা উপজেলার সদর ইউনিয়নের পদ্মা গ্রামের মিরাজ হোসেন। তিনি একজন মৎস্য শ্রমিক। মিরাজ-রাহিমা দম্পত্তির আরও দুজন মেয়ে রয়েছে।

রাহিমা এক সঙ্গে তিন সন্তান জন্ম দেওয়ায় বেশ খুশি নবজাতকের দাদি ও নানি। খুশিতে তারাই নাতিদের নাম রেখেছেন। একই সঙ্গে কষ্টেও রয়েছেন এই দাদি ও নানি। কেননা, নাতিদের চিকিৎসার জন্য অনেক টাকার প্রয়োজন, যা তাদের পক্ষে সংগ্রহ করা সম্ভবনয়। এ জন্য সকলের সহযোগিতা চেয়েছেন তারা।

শাপলা ক্লিনিকের ব্যবস্থাপক মো. মিলন বলেন, ‘চিকিৎসকের পরামর্শ অনুযায়ী অস্ত্রোপচার করা হয়েছে। ভূমিষ্ঠ হওয়ার পর থেকে তিন শিশুকে অক্সিজেনে রাখা হয়েছে। তবে মা রহিমা বেগম সুস্থ আছেন।’

সম্পর্কিত বিষয়: