State Times Bangladesh

বাংলাদেশি সুমন ফিনল্যান্ডে কাউন্সিলর

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১৮:৫৩, ২০ জুন ২০২১

বাংলাদেশি সুমন ফিনল্যান্ডে কাউন্সিলর

সামসুল আলম (সুমন)

ফিনল্যান্ডে কেরাভা সিটি কাউন্সিল নির্বাচনে আবারও কাউন্সিলর নির্বাচিত হয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত সামসুল আলম (সুমন)। দ্বিতীয়বারের মতো গত ১৩ জুন তিনি কাউন্সিলর নির্বাচিত হন। এর আগে ২০১৭ প্রথম বাঙালি হিসেবে তিনি কাউন্সিলর নির্বাচিত হন। 

সামসুল আলম (সুমন) ফিনল্যান্ডের সরকারি শরিক দল বাম জোট ভ্যাসিমিস্টো পার্টি থেকে নির্বাচনে অংশগ্রহণ করেন। তিনিই প্রথম বাঙালি যিনি পর পর দুবার সিটি কাউন্সিল নির্বাচনে নির্বাচিত হলেন।

তার এ জয়ে ফিনল্যান্ডের বাঙালি কমিউনিটি ও স্থানীয় জনগণ অভিনন্দন জানিয়ে তার উত্তরোত্তর সাফল্য কামনা করেন। জনসেবার এ ধারাবাহিকতায় ফিনিশ পার্লামেন্ট ও ইউরোপীয় ইউনিয়ন পার্লামেন্ট নির্বাচনে তাকে প্রার্থী হিসেবে দেখতে চান অভিবাসী বাঙালিরা।

সামসুল আলমের বাড়ি ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার ইব্রাহিমপুর গ্রামে। তিনি মিয়া বাড়ির মোজাহেদ উদ্দিন আহমেদের ছেলে। 

২০১০ সালে উচ্চশিক্ষার জন্য তিনি ফিনল্যান্ডে পাড়ি জমান। পড়াশোনার পাশাপাশি দেশটির বাম জোটে নাম লেখান তিনি। মাত্র ৬ বছর পরই টিকেট পেয়ে যান কেরাভা সিটি কাউন্সিল নির্বাচনের। মানুষের সেবা করতে চাওয়া এই বাঙালিকে ২০১৭ সালে কাউন্সিলর নির্বাচিত করেন ভোটাররা।