State Times Bangladesh

যুক্তরাষ্ট্রে আল জাজিরা’র বিরুদ্ধে মামলা

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১২:৪৪, ২ মার্চ ২০২১

আপডেট: ১৬:৩৪, ২ মার্চ ২০২১

যুক্তরাষ্ট্রে আল জাজিরা’র বিরুদ্ধে মামলা

ফাইল ছবি

কাতারভিত্তিক টেলিভিশন চ্যানেল আল জাজিরা’র বিরুদ্ধে ৫০০ মিলিয়ন ডলার ক্ষতিপূরণ চেয়ে একটি মামলা করেছে যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদ। সংগঠনটির সভাপতি ড. রাব্বী আলম বাদী হয়ে যুক্তরাষ্ট্রের মিশিগান রাজ্যের ফেডারেল কোর্টে মামলাটি দায়ের করা হয়েছে।

মামলায় বিবাদী করা হয়েছে আল জাজিরা ইংলিশ, আল জাজিরা মিডিয়া নেটওয়ার্ক, ডেভিড বার্গম্যান, কনক সরোয়ার, ইলিয়াস হোসেনসহ কয়েকজনকে।

যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের পক্ষ থেকে সংবাদ সম্মেলন করে দাবি করা হয়েছে, এরই মধ্যে মামলাটি শুনানির জন্য গ্রহণ করেছেন আদালত।

নিউইয়র্কের স্থানীয় সময় সোমবার সন্ধ্যায় একটি পার্টি সেন্টারে ওই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সেখানে ড. রাব্বী আলম দাবি করেন, অনেকদিন ধরেই অপসাংবাদিকতা করে বাংলাদেশের বিরুদ্ধে নেতিবাচক প্রচারণা চালিয়ে যাচ্ছে আল জাজিরা। মিথ্যা, তথ্যপ্রমাণহীন নিম্নমানের একটি প্রতিবেদন সম্প্রতি চ্যানেলটি সম্প্রচার করেছে, যা তাদের রাজনৈতিক ভাষ্যকার ডেভিড বার্গম্যানের রাজনৈতিক পক্ষপাতের প্রতিফলন।

মামলার বিষয়ে যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের সভাপতি জানান, সম্প্রতি মিশিগানের ফেডারেল কোর্টে মামলাটি করা হয়। পরে ২২ ফেব্রুয়ারি মামলাটিকে আদালত ডকেটে তুলেছে। এর ফলে শুনানিসহ পরবর্তী অগ্রগতির আশা করছেন তিনি।

সংবাদ সম্মেলনে যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের নেতাকর্মীরা